কমলালেবুর বীজের এতো গুণ,জানলে আপনি অবাকই হবেন।কমলালেবু তো খান,এর বীজের উপকারিতা কি জানেন ?

শীত আসছে ঘন হয়ে। কমলালেবুর মরশুম। কিছুদিনের মধ্যেই বাজার দখল নেবে টকটকে কমলা রঙের ফলটি। কোনোটা মিষ্টি গুড়। কোনোটা টক-মিষ্টি। শীতের দুপুরে মিঠে-কড়া রোদে শরীর মেলে খোসা ছাড়িয়ে একটা একটা করে কোয়া মুখে ফেলার আমেজই আলাদা।
শুধু ফল নয়, ফলের খোসাও রূপচর্চা, ভালোমন্দ খাবার বানাতে কাজে লাগে। যদিও ফলের বীজটিকে আমরা বড় অবহেলা করি। তাকে কোনো কাজেই লাগাই না। কমলার বীজের কিন্তু অনেক গুণ। অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর: অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর এই বীজ শরীরকে বিষমুক্ত করতে যথেষ্ট সাহায্য করে। তাই শীতের মরশুমে প্রতিদিনের ডায়েটে একটা কমলালেবু থাকা উচিত। সর্দি-কাশি কমাতে। শীতের উপসর্গের সঙ্গে লড়তে। স্বাদ বাড়ায়: শীত মানেই কমলালেবু। শীত মানেই কেক-পেস্ট্রি-পিঠার দিন। কেক তৈরিতে এই বীজের তেল অতি প্রয়োজনীয় উপকরণ। এর টক-মিষ্টি গন্ধ যেকোনো ডেজার্ট তৈরিতে কাজে লাগে।এনার্জি বাড়ায়: স্বাদে তেতো। কিন্তু পালমিটিক, ওলেইক আর লিনোলেইক অ্যাসিড এতে থাকায় মিক্সিতে কমলালেবুর রসের সঙ্গে এই বীজ খেলে শীত কাবু আপনার কাছে।চুল চর্চায়: এই বীজের তেল খুব ভালো কন্ডিশনার। ভিটামিন সি-র গুণে সমৃদ্ধ এই তেল ম্যাসেস করলে রক্তসঞ্চালন ভালো হয়। এতে চুল হয় স্বাস্থ্য ঝলমল। গোড়া হয় মজবুত। নতুন চুল গজাতেও সাহায্য করে। পরিষ্কার রাখে: বীজের মধ্যে থাকা তেল খুব ভালো ক্লেনজার। মেশিনের গা থেকে তেলের ছোপ কমাতে, নাছোড় দাগ তুলতে এই তেল কাজে লাগে। এছাড়া, ঘরের দুর্গন্ধ কমাতেও সাহায্য করে। কমলালেবুর বীজে অনেক উপকার নতুন চুল গজাতেও সাহায্য করে শীতকে সামনে রেখে কমলালেবুর মৌসুমও শুরু হচ্ছে। কিছুদিনের মধ্যেই বাজার দখল নেবে টকটকে কমলা রঙের ফলটি। মিষ্টি আর টক-মিষ্টির মিশেল ভিটামিন “সি”তে ভরপুর এই ফলটির উপকারিতা আমাদের সবারই জানা। তবে শুধু ফল নয়, কমলালেবুর খোসাও রূপচর্চাসহ বিভিন্ন খাবার তৈরিতে কাজে লাগে। আর ফলটির বীজের কিন্তু অনেক গুণ রয়েছে। দেখে নেওয়া যাক কতোভাবে কাজে লাগে কমলালেবুর বীজ অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর: অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর এই বীজ শরীরকে বিষমুক্ত করতে যথেষ্ট সাহায্য করে। তাই শীতে প্রতিদিনের ডায়েটে একটা কমলালেবু থাকা উচিত। সর্দি-কাশি কমানো ছাড়াও এই বীজ শীতজনিত নানা শারীরিক উপসর্গের সঙ্গে লড়বে।স্বাদ বাড়ায়: শীত মানেই কমলালেবু। শীত মানেই কেক-পেস্ট্রি-পিঠার দিন। কেক তৈরিতে এই বীজের তেল অতি প্রয়োজনীয় উপকরণ। এর টক-মিষ্টি গন্ধ যে কোনও ডেজার্ট তৈরিতে কাজে লাগে।এনার্জি বাড়ায়: স্বাদে তেতো। কিন্তু পালমিটিক, ওলেইক আর লিনোলেইক অ্যাসিড থাকায় কমলালেবুর রসের সঙ্গে এই বীজ খেলে শীত কাবু হবে আপনার কাছে। কেশচর্চা: এই বীজের তেল খুব ভালো কন্ডিশনার। ভিটামিন সি-র গুণে সমৃদ্ধ এই তেল স্ক্যাল্পে (মাথার খুলিতে) ম্যাসাজ করলে রক্তসঞ্চালন ভালো হয়। এতে চুল হয় স্বাস্থ্যে ঝলমল। গোড়া হয় মজবুত। নতুন চুল গজাতেও সাহায্য করে।পরিষ্কার রাখে: কমলা বীজের মধ্যে থাকা তেল খুব ভালো ক্লিনজার। মেশিনের গা থেকে তেলের ছোপ কমাতে, নাছোড় দাগ তুলতে এই তেল কাজে লাগে। এছাড়া, ঘরের দুর্গন্ধ কমাতেও সাহায্য করে।দরকারী কমলা কী: বৈশিষ্ট্য, রেসিপি। কমলার উপকারিতা কী কী
কম লোকের মতো কমলা এখন এমন ফল জানেন। কমলা একটি ফলের গাছ যা উপশাসনীয় দেশগুলিতে জন্মায়। এই গাছের ফলগুলির দরকারী বৈশিষ্ট্য রয়েছে এবং এটি অনেকগুলি রোগ নিরাময় করতে পারে, কয়েক সেকেন্ডে উত্সাহিত করতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে পারে। এটি কারণ একটি কমলা দরকারী ভিটামিন এবং খনিজগুলির একটি স্টোরহাউস, এবং কি একটি সুস্বাদু এবং সরস!
দেখা যাচ্ছে , কমলা একটি সাইট্রাস, তবে সাধারণ নয়, এটি সাইট্রাস ফলগুলির একটি সংকর - পোমেলো এবং মান্ডারিন। তবে আমরা এটি সহজভাবে জৈব সাইট্রাসের একটি ফল হিসাবে জানি। এটি উপজাতীয় অঞ্চলে জন্মে এবং ভূমধ্যসাগরের সমস্ত উপকূলে বেড়ে ওঠে। এগুলি আমেরিকা, এশিয়া, উত্তর আফ্রিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া দেশ।কমলা গাছ আপনি কি জানেন যে এটি পর্তুগিজ নাবিকরা ইউরোপে ফল নিয়ে এসেছিল? এবং তাঁর সম্পর্কে তথ্য চীন থেকে আমাদের কাছে এসেছিল। যেখানে কমলা সফলভাবে বেড়েছে এবং লোকেরা খ্রিস্টপূর্ব আরও আড়াই হাজার বছর আগে গ্রাস করেছিল। গ্রিনহাউসগুলিতে ফলের গাছের চাষ অব্যাহত ছিল। যে কারণে ইউরোপীয়রা “আপেল থেকে চীন” নামটির নামকরণ করে “কমলা” করে দেয়। এ থেকে এটি পরিষ্কার যে “কমলা” নামটি বেশিরভাগ গ্রিনহাউসে চাষের সাথে সম্পর্কিত, ফলের উজ্জ্বল বৈশিষ্ট্যযুক্ত রঙের সাথে নয়।
কমলা এর রচনা এবং উপকারিতা
আশ্চর্যজনক মিষ্টি এবং টক ফল এবং প্রতিটি কমলার টুকরোটির আশ্চর্যজনকভাবে দরকারী রচনাটি কয়েক সেকেন্ডের মধ্যে প্লীহা এবং খারাপ মেজাজ থেকে মুক্তি দিতে পারে। তবে আপনারা যেমন জানেন তেমন সবকিছুই সংযমভাবে ভাল। এবং এখানে এটি অতিরিক্ত না করা গুরুত্বপূর্ণ। একটি নিয়ম হিসাবে, প্রতিদিন একটি কমলালেবু শরীরকে ভাল অবস্থায় রাখতে যথেষ্ট। তবে আপনি যদি সাইট্রাস ফলের সাথে অ্যালার্জি না করেন তবে আপনার হার দ্বিগুণ হতে পারে। সুতরাং, আসুন আমরা পণ্যের সংমিশ্রণে এগিয়ে যাই, কারণ আমাদের স্বাস্থ্য এবং মঙ্গল এটির উপর নির্ভর করে। কমলাতে কী রয়েছে তার চেয়ে কম পরিমাণে কী তা অন্তত তা অবিলম্বে নোট করা সহজ।এটা অবশ্যই চর্বি - তাদের ক্ষুদ্রতম পরিমাণ (0.12 গ্রাম) তবে আমরা আপনার সামনে সমস্ত “কার্ড” প্রকাশ করতে এখানে এসেছি। অতএব, নিম্নলিখিত তথ্যের সাহায্যে আপনার জন্য কমলার স্বাস্থ্যের উপকারগুলি কতটা দুর্দান্ত এবং এটি আপনার ডায়েটে যুক্ত করা যায় কিনা তা বোঝা আপনার পক্ষে সহজ হবে। প্রশ্ন অধ্যয়নরত - কমলার ব্যবহার কী, আসুন ট্রেস উপাদানগুলি দিয়ে শুরু করা যাক। 100 গ্রাম সুস্বাদু সরস ফলের মধ্যে রয়েছে:আয়রন - 100 এমসিজি,ক্যালসিয়াম - 40 মিলিগ্রাম দস্তা - 70 এমসিজি,পটাসিয়াম - 181 মিলিগ্রাম তামা - 45 এমসিজি,ফসফরাস - 14 মিলিগ্রাম,ম্যাগনেসিয়াম - 10 মিলিগ্রাম।কেবলমাত্র একটি গাছ থেকে নেওয়া ফল খাওয়া ভাল, কারণ এতে সর্বাধিক মূল্যবান পদার্থ রয়েছে। কমলালেবু কমলার মাংস খুব দরকারী এবং ভিটামিন রচনার ক্ষেত্রে অন্যান্য ফলের চেয়ে উচ্চতর:ভিটামিন সি - 53.2 মিলিগ্রামbভিটামিন বি - 87 এমসিজি ভিটামিন বি - 40 এমসিজি ভিটামিন বি - 282 এমসিজি ভিটামিন বি - 250 এমসিজি ভিটামিন বি - 60 এমসিজি ভিটামিন এ - 225 আইইউ ভিটামিন ই - 0.18 এমসিজি কমলাতে ক্ষতিকারক কোলেস্টেরল মোটেও থাকে না এবং পণ্যের ক্যালোরি সামগ্রী 47 কিলোক্যালরি, তবে এতে জল প্রায় 90%। অতএব, যদি আপনি কমলা খান তবে আপনার শরীরকে তরল দিয়েও পূর্ণ করুন প্রোটিন (0.94 গ্রাম), কার্বোহাইড্রেট (9.35 গ্রাম), ফ্যাটি অ্যাসিড, পেকটিন। এবং কমলা খোসাতেও উপকারী বৈশিষ্ট্য রয়েছে, এগুলিতে প্রয়োজনীয় তেলগুলির সমৃদ্ধ রচনা রয়েছে।কমলার স্বাস্থ্য উপকারিতা।bপ্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করে অ্যাসকরবিক অ্যাসিড সমৃদ্ধ সর্বাধিক গুরুত্বপূর্ণ ফল হিসাবে কমলা গৌরবযুক্ত। এই গুণটি প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করতে, ভাইরাসের সাথে লড়াই করতে, ঠান্ডা চালাতে সহায়তা করে। আপনার যদি শরীরে ভিটামিনের অভাব থাকে (ভিটামিনের ঘাটতি), যা শীতকালে নিজেকে প্রকাশ করে, একটি অলৌকিক ফল আপনাকে গ্রহণ করা ভিটামিনের সমস্ত জটিলগুলির সাথে প্রতিস্থাপন করবে।
প্রকৃতপক্ষে, ভিটামিন সি, এ এবং বি উপস্থিতির জন্য ধন্যবাদ, আপনি দ্রুত শক্তি পুনরুদ্ধার করবেন, যদি আপনি ক্লান্ত হয়ে পড়ে থাকেন তবে আপনি অসুস্থ। এবং যদি চারদিকে ভাইরাস থাকে তবে রোগটি এখনও আপনার কাছে পৌঁছায়নি, আপনি কমলা খাওয়ার মাধ্যমে সঠিকভাবে এটি প্রতিরোধ করতে পারেন। দৃষ্টি উন্নতি করে এমনকি আপনি চশমা বা লেন্স পরার প্রয়োজন থেকে মুক্তি পেতে পারেন। ভিটামিন সি এবং বি চোখের জাহাজগুলিকে শক্তিশালী করতে, রেটিনাটিকে পুনঃজুনাতে সহায়তা করে। প্রভাব উন্নত করতে E এবং D গ্রুপের ভিটামিন ব্যবহার করাও গুরুত্বপূর্ণ। ক্যান্সার প্রতিরোধ করে চীন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা দাবি করেছেন যে দিনে মাত্র একটি ফল ক্যান্সার কোষের উপস্থিতি রোধ করে। অ্যান্টিঅক্সিড্যান্ট বৈশিষ্ট্যের কারণে কমলা ফলটি ফ্রি র\u200c্যাডিকালগুলির ক্রিয়া থেকে শরীরকে রক্ষা করে, টিউমারগুলির উপস্থিতি রোধ করে এবং পুরো শরীরের কোষগুলিকে পুনর্নবীকরণ করে।কমলা খাওয়ার মাধ্যমে, আপনি ফুসফুসের ক্যান্সার হওয়ার ঝুঁকি 30% এবং হজমে ট্র্যাক্ট এবং ল্যারিঞ্জিয়াল ক্যান্সার 50% দ্বারা হ্রাস করবেন!অরেঞ্জ। মহিলাদের জন্য উপকার এবং ক্ষতিপ্রথমত, কমলাগুলি আদর্শ ফর্মগুলির জন্য দরকারী যে ন্যায্য লিঙ্গ এত আগ্রহী। ফ্ল্যাভোনয়েডস,অ্যান্টিঅক্সিডেন্টস এবং অ্যাসকরবিক অ্যাসিড আপনাকে যে কোনও সময় এবং যে কোনও বয়সে সুস্থ, সুন্দর এবং সুখী রাখতে একজন সর্বদা আপনাকে সুস্থ হতে সাহায্য করবে। মহিলাদের জন্য কমলার উপকারী বৈশিষ্ট্য প্রকৃতির দ্বারা এবং নিজেরাই মহিলাদের দ্বারা প্রমাণিত।কমলা ফালি, ফুল একটি সুস্বাদু ফল খাওয়ার মাধ্যমে আপনি অর্জন করতে পারেন এমন কয়েকটি পয়েন্ট এখানে:আনন্দের স্বাদ পান;কোলেস্টেরল হ্রাস করুন;হজম প্রতিষ্ঠা করতে; উত্সাহ এবং হতাশাকে পরাভূত করুন;সেলুলাইট থেকে মুক্তি পান;শরীরের বার্ধক্য কমিয়ে দিন।পরেরটি ফলটিতে ফলিক অ্যাসিড উপস্থিতির কারণে হয়। এটি স্নায়ুতন্ত্রের উপরও উপকারী প্রভাব ফেলে।আশ্চর্যের কিছু নেই যে গর্ভবতী মহিলাদের ট্যাবলেট আকারে ফলিক অ্যাসিড গ্রহণের পরামর্শ দেওয়া হয়। এটি অনুসরণ করে যে সাইট্রাস ফল খাওয়ার মাধ্যমে নারীদের জন্য কমলার উপকারিতা সুস্পষ্ট, একজন মহিলা দেহ ও প্রাণ উভয় ক্ষেত্রেই কনিষ্ঠ হয়ে ওঠে, চুল এবং নখ শক্তিশালী হয় এবং ত্বক শক্ত হয় এবং মসৃণ হয়।তাহলে আপনি এখনও কেন পিছিয়ে আছেন, আসুন একসাথে একটি ফলের ডায়েট শুরু করি! তবে প্রথমে জেনে নিন পুরুষদের জন্য কমলা খাওয়ার কী কী উপকারিতা .পুরুষদের জন্য কমলার উপকারিতা
ফলিক অ্যাসিড পুরুষদের দেহের একটি অন্যতম প্রধান। হ্যাঁ, তিনিই যিনি সামর্থ্যের দুর্দান্ত কাজের জন্য অবদান রাখেন। সুতরাং খনিজ এবং ভিটামিনগুলির একটি সমৃদ্ধ সংমিশ্রণের সাথে ফ্যাটি অ্যাসিডগুলি ঠিক ঠিক কাজ করে।
যদি আপনি প্রতিদিন এই জাতীয় “ভিটামিন” ব্যবহার করেন এবং সময় মতো মদ এবং ধূমপান ছেড়ে দেন তবে আপনি কেবল যৌন মিলনই নয়, আপনার জীবনকেও বাড়িয়ে দিতে পারেন। এবং সবচেয়ে বড় কথা, যে সমস্ত পুরুষেরা স্বাস্থ্যকর বংশধর হতে চান এবং এটির যত্ন নিতে চান তারা মহিলাদের চেয়ে কম কম দিন দিনে 1-2 কমলা খাওয়ার মাধ্যমে শুক্রাণু নিরাময় করতে পারেন।অরেঞ্জ। লিভারের উপকারগুলিআপনি যদি আপনার স্বাস্থ্য পর্যবেক্ষণ করেন তবে আপনি সম্ভবত জানেন যে আপনার খাওয়া সমস্ত ক্ষতিকারক কলিজা নিজেই জমা হয় এবং মূল “ঘা” লাগে। প্রথমদিকে, লিভারে ব্যথা আপনি যুবা ও প্রফুল্ল অবস্থায় কোনও কিছুতেই নিজেকে প্রকাশ করেন না, তবে বয়স বাড়ার সাথে সাথে সমস্যা শুরু হয়।আগে থেকেই সম্পর্কিত সমস্ত সমস্যা এড়াতে, সময়মতো টক্সিনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ পরিষ্কার করা প্রয়োজন। একটি সাধারণ বা বরং, একটি অসাধারণ ফল - কমলা এটি পরিচালনা করতে পারে।হৃদয়ের জন্য ভাল
ফ্লাভোনয়েডগুলি রক্তনালীগুলির বাধা রোধে হস্তক্ষেপ করে, সাধারণ রক্ত \u200b\u200bসঞ্চালন প্রতিষ্ঠা করে। খনিজ পটাসিয়াম মানব দেহের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, কেবল এটি কমলাতে প্রচুর পরিমাণে উপস্থিত থাকে। এটি হৃৎপিণ্ডে রক্ত \u200b\u200bসঞ্চালনের উন্নতি করে এবং এরিথমিয়া প্রতিরোধ করে। এছাড়াও, পটাসিয়াম চাপকে স্বাভাবিক করে তোলে বা বরং এটি হ্রাস করে।সুতরাং, যদি আপনি কমলা খান তবে স্ট্রোক, হার্ট অ্যাটাক, অ্যারিথমিয়া হওয়ার ঝুঁকি হ্রাস করতে পারেন। এই সমস্ত শর্ত যদি তাদের মনোযোগ না দেওয়া হয় তবে মৃত্যুর কারণ হতে পারে। কমলা একটি প্রাকৃতিক চিকিত্সক যিনি অনেকগুলি রোগ এড়াতে সহায়তা করবেন, যদি আপনার কার্ডিওভাসকুলার রোগ থাকে তবে এই ফলের ব্যবহার সীমাবদ্ধ করবেন না।
কমলা, ওজন হ্রাস করার সুবিধা এবং ক্ষতির
ওজন হ্রাস করার জন্য কমলার ব্যবহার খুব বাস্তব, এছাড়াও কমলা খাওয়া, আপনিও আপনার ক্ষুধা প্রতিষ্ঠা করুন এবং আপনার শরীরকে তরল দিয়ে পূর্ণ করুন। কোলেস্টেরলের অভাবের অভাব এথলেট এবং অন্যান্য ব্যক্তিদের মধ্যে যারা তাদের স্বাস্থ্যের প্রতি যত্নশীল তাদের মধ্যে পণ্যটি জনপ্রিয় করে তোলে।ডায়াবেটিস সহ ডায়াবেটিস মেলিটাসে কমলাগুলিকে একটি সুপারফুড হিসাবে বিবেচনা করা হয়, কারণ প্রথম স্তরের ডায়াবেটিসে তারা রক্তে চিনির মাত্রা নিয়ন্ত্রণ করে এবং ২ য় ডিগ্রিতে তারা ইনসুলিনের মতো শরীরে কাজ করে। রাতে কমলা। সুবিধা আপনি যদি সকালে এক গ্লাস রস পান করেন বা রাতে খান তবে ফলগুলি সবচেয়ে উপকারী হবে। এটি রাতে যে কমলার উপকারগুলি মানবদেহের জন্য আরও স্পষ্ট। যদি কোষ্ঠকাঠিন্যের উদ্বেগ হয়, তবে শোবার আগে একটি কমলা খাওয়া, আপনি দ্রুত পুনরুদ্ধার নিশ্চিত করবেন, এবং কয়েক দিনের মধ্যে কোষ্ঠকাঠিন্য দূর হয়ে যাবে। এটি এই ফলের আঁশযুক্ত সামগ্রীর কারণে।কমলাগুলি একটি দুর্দান্ত রাতের খাবার, তবে কি এইরকম ভাল নাইট স্ন্যাক সুবিধা দেয় বা ক্ষতি করে? আপনাকে অবশ্যই এই নিয়মটি মেনে চলতে হবে - আপনি একেবারে খালি পেটে খেতে পারবেন না, অন্যথায় কমলা যা আপনার ক্ষুধা জাগাতে পারে তা কেবল এটির ক্ষতি করবে। রাতে কমলা খাওয়ার পরে আপনার অতিরিক্ত পাউন্ড পাওয়ার বিষয়ে চিন্তা করা উচিত নয়। এই জাতীয় খাবার 30 মিনিটের মধ্যে হজম হয় এবং বিপরীতে একটি স্বাস্থ্যকর এবং শান্ত ঘুম অবদান রাখে।লাল বা রক্তাক্ত কমলা - সজ্জার রঙের কারণে তিনি এই নামটি পেয়েছিলেন। এ জাতীয় রূপান্তর কোনও সাধারণ ভ্রূণকে অতিক্রম করার ফলে দেখা যায় নি, তবে প্রাকৃতিক উপায়ে দেখা গিয়েছিল। তা হ’ল লাল কমলা কমলা হিসাবে একই উপকারী বৈশিষ্ট্য আছে, এবং বৈশিষ্ট্যের দিক থেকে এগুলিও সমানভাবে দরকারী। তার বাইরের শেলও কমলা রঙের এবং বীজও কম রয়েছে। লাল কমলা কাটা পথ লাল কমলা, যার উপকারিতা কোলেস্টেরল কমাতে, অনাক্রম্যতা জোরদার করতে, চাপ থেকে মুক্তি এবং স্বাস্থ্যের ক্ষতি হতে পারে স্বাভাবিকভাবেই, যদি আপনি বেশি পরিমাণে সেবন করেন এবং একবারে এক কেজি খেয়ে থাকেন।একজন ডাক্তারের গুণাবলী থাকা সত্ত্বেও, কমলা কমলা একটি অবমূল্যায়িত সুবিধা, যা মূলত রান্নায় ব্যবহৃত হয় - মার্বেল, শরবত, সালাদ এবং ককটেল তৈরির জন্য। এই ফলটি অন্যান্য উপাদানের সামগ্রীতে অবিশ্বাস্যভাবে সুন্দর দেখায় এবং নিজে এটি খুব আকর্ষণীয়।ক্ষতিকারক প্রভাব দেখা দিতে পারে যদি আপনি কমলাতে খুব বেশি খাওয়ান এবং তাত্ক্ষণিকভাবে এক কেজি খেয়ে থাকেন তবে। এটি বিপজ্জনক পরিণতি এবং অ্যালার্জির প্রকাশ দ্বারা ভরা।শরীরের জন্য কমলার উপকারিতা। কমলার রস
নতুনভাবে স্কেজেড কমলার রস রয়েছে, যার উপকারগুলি সবচেয়ে মূল্যবান এবং পাস্তুরাইজড, অন্য কথায়, ঘন থেকে রস পুনরুদ্ধার করা। স্টোরগুলিতে বিতরণ করা সমস্ত রস ক্যানড করা হয় এবং এতে স্বল্প পরিমাণে ভিটামিন থাকে। সর্বাধিক দরকারী বৈশিষ্ট্য হ’ল তাজা রস নিচে রস, তবে এর বালুচর জীবন সীমিত।তাজা রসের ব্যবহার ক্যান্সার কোষগুলির ধ্বংসে অবদান রাখে, এটি একটি দুর্দান্ত ডিউরেটিক, কোলেরেটিক এবং হেমোস্ট্যাটিক এজেন্ট। রস ওষুধের ব্যবহার ছাড়াই রক্তনালীগুলির শক্তিশালীকরণ। কমপ্লেক্সটি রক্তাল্পতা, শোথ, উচ্চ রক্তচাপ, পেট ফাঁপা, মারাত্মক টিউমারগুলির চিকিত্সা, স্থূলত্ব, তীব্র শ্বাসযন্ত্রের সংক্রমণ এবং তীব্র শ্বাসযন্ত্রের সংক্রমণ, ত্বকের রোগ, রক্তপাত মাড়ির ঘা, স্কার্ভির ক্ষেত্রে কমলার রস পান করার পরামর্শ দেওয়া হয় এক গ্লাস ও ফলের মধ্যে কমলার রস কমলার রস - উপকার এবং ক্ষতি Contraindication প্রতি মনোযোগ দেওয়া প্রয়োজন, যেহেতু গ্যাস্ট্রাইটিস এবং একটি আলসার দ্বারা এটি রোগীর অবস্থা বাড়াতে পারে এবং বদহজমের কারণ হতে পারে। খাঁটি রস দাঁতের এনামেলকে ধ্বংস করতে সক্ষম এবং খড় ব্যবহার করে আপনার এটি পান করা দরকার।
যৌন সংক্রান্ত যেকোন সমস্যায় নিঃসংকোচে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার সমস্যা নির্মূলে যথাযথ ট্রিটমেন্ট দিতে আমরা বদ্ধপরিকর।> আমাদের সেবা সমূহ :-গবেষণালব্ধ আধুনিক হারবাল পদ্ধতিতে যে সকল রোগের চিকিৎসা করা *হাঁপানীএজমা/শ্বাসকষ্ট/পুরাতন কাঁশি* যৌন রোগ/ অক্ষমতা/স্থায়ীত্বহীনতা* ধাতু দূর্বলতা/ধাতু তরল/অতিরিক্ত স্বপ্নদোষ* প্রস্রাবের আগে ও পরে ধাতুক্ষয়* গনোরিয়া/প্রস্রাবের রাস্তায় পুজ পড়া * সিফিলিস/প্রসাবে জ্বালা যন্ত্রনা* গ্যাষ্ট্রিক/বুক জ্বলা/কোষ্টকাঠিন্য * জন্ডিস অরুচি/বদহজম * ব্রণ/চুলকানী/চর্মরোগ পাইলস্ অর্শ্ব* নতুন ও পুরাতন আমাশয়* ডায়াবেটিস/ঘন ঘন প্রস্রাব * অনিয়মিত মাসিক/সাদাস্রাব (লিকুরিয়া) স্তনের যে কোন সমস্যা,হেপটাইটিস ভি-ভাইরাস VDRL-Reactive,* HBS Ag (+ve) ১০০ % গ্যারান্টিসহ সু-চিকিৎসা দেওয়া হয়।=> শ্বাস-কষ্ট হাঁপানির লক্ষন ও স্থায়ী চিকিৎসা: (১০০% বিফলে ফেরত যোগ্য।) কলিকাতা হারবাল হাকিম ডা:মো: মাহাবুবুর রহমান!(রেজিষ্টার্ড হারবাল স্পেশালিস্ট যৌন. চর্ম .সাস্থ্যহীনতা.মেদভুড়ি. হাঁপানি,বাত বেথা. হেপাটাইটিস (বি -ভাইরাস). অশ্ব গেজ. ও মহিলা রোগে (17 বৎসরের অভিঙ্গতা) বি:দ্র: আপনার কষ্টার্জিত অর্থ বিনষ্ট। না হওয়ার আগেই সঠিক সিদ্ধান্ত নিবেন। ভালভাবে ডা: চেম্বার,ডা:এর শিক্ষাগত যোগ্যতা যাচাই বাচাই করে চিকিৎসা নিবেন। ফেইসবুকে বা অসত্য প্রচারনা থেকে এড়িয়ে চলুন।, কলিকাতা হারবাল মোঃ পুর বাস স্টান্ড আল্লাহ করিম মসজিদ মার্কেট দ্বিতীয় তলা মোঃ পুর ঢাকা , 01971198888 /ইমু নাম্বার 01741331199 http://www.kolikataherbalcare.com/

---------





সরাসরি সম্প্রচার

সাম্প্রতিক আপডেটস

Back To Top